ঢাকা, রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৩ ১৪৩১

সম্পর্কের শুরুর দিকে যে ৪ জিনিস গোপন না রাখলে বিপদ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:০৩, ১০ জুলাই ২০২৪  

সম্পর্কের শুরুর দিকে যে ৪ জিনিস গোপন না রাখলে বিপদ

সম্পর্কের শুরুর দিকে যে ৪ জিনিস গোপন না রাখলে বিপদ

সম্পর্কের শুরুর দিকে কিছু জিনিস একেবারেই সঙ্গীর সঙ্গে শেয়ার না করাই ভালো। সম্পর্কের বয়স যত বাড়বে সেসব কথা তখন এমনিই আসবে। তাই সম্পর্কের প্রথম দিকে পা ফেলুন একটু ভেবেচিন্তে।

সম্পর্কের শুরুর দিকে যে ৪ জিনিস সঙ্গীর থেকে গোপন রাখবেন-

প্রাইভেট পাসওয়ার্ড

সম্পর্কের একদম প্রথম ধাপে রয়েছেন আপনি। এ সময় পার্টনারের সঙ্গে আপনার দিনলিপি, ভালোলাগা এবং খারাপ লাগা শেয়ার করে নিতে পারেন। তবে ভুলেও নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল, ব্যাঙ্ক অ্যাকাউন্টের পাসওয়ার্ড শেয়ার করবেন না।

প্রথমত, সম্পর্কের শুরুর দিকে আপনি সেই মানুষটাকে ভালোভাবে চিনে উঠতেই পারেননি। সেখানে তার হাতে এমন তথ্য তুলে দিলে তার অপব্যবহার হতে পারে। তাই এসব পাসওয়ার্ড প্রথম দিকে না জানানোই ভালো।

পরিবারের গোপন তথ্য

এখনও সেই মানুষটি আপনার পরিবারের একজন হয়ে ওঠেননি। সম্পর্কের একদম প্রথম ধাপে রয়েছেন আপনারা। এমন সময়ে পরিবারের গোপন বিষয়গুলো তার সঙ্গে ভুলেও আলোচনা করবেন না। হয়ত সেসব তথ্য তিনি নিজের সুবিধার্থে কখনো কাজে লাগাতে পারেন।

তাই এসব তথ্য তার কানে তুলে দিয়ে সেই সুযোগ করে দেবেন না আপনি। বরং আগে সম্পর্কটাকে আরও মজবুত হতে দিন।

দুর্বলতা কি জানাবেন?

সঙ্গীর সঙ্গে নিরাপত্তাহীনতা এবং দুর্বলতা অবশ্যই ভাগ করে নেওয়া ভালো বিষয়। এতে একে অপরকে আরও কাছ থেকে চেনা যায়। এমনকি যে কোনো পরিস্থিতিতে পার্টনারের পাশেও থাকা যায়। তবে সম্পর্কের প্রথম ধাপে এসব বিষয়ে কথা বললে তার কিছু খারাপ দিকও থাকতে পারে।

আপনার পার্টনার যদি অসংবেদনশীল হন তাহলে আপনার সঙ্গে কথা কাটাকাটির সময় এই দুর্বলতাগুলোকেই অস্ত্র হিসেবে ব্যবহার করতে পারেন।

যেসব কথা ভুলেও বলবেন না

সম্পর্কের প্রথম প্রথম প্রেম, উন্মাদনা থাকে অনেক বেশি। এই সময় একে অন্য়ের সঙ্গে কথা না বলে যে একদিনও কাটানো যায় না। প্রথম প্রথম নিজের সারাদিন কথা বলতে ইচ্ছে করে মনের মানুষটির সঙ্গে। তবে সম্পর্কের শুরুর দিকে সঙ্গীর এতটা কাছে আসার আগে একটু ভাবতে হবে।

এক্ষেত্রে ডেটিংয়ের সময় নিজের সব অর্থনৈতিক বিনিয়োগ তার সামনে খুলে না বলাই ভালো। এসব খুব ব্যক্তিগত তথ্য। কারও প্রতি বিশ্বাস জন্মানোর আগেই সেগুলো শেয়ার করলে বিপদে পড়তে পারেন আপনি নিজেই।

সর্বশেষ
জনপ্রিয়