ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

শ্রমিকদের ন্যায্য দাবি পূরণে প্রতিজ্ঞাবদ্ধ সরকার : আসিফ মাহমুদ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:২৭, ১ সেপ্টেম্বর ২০২৪  

শ্রমিকদের ন্যায্য দাবি পূরণে প্রতিজ্ঞাবদ্ধ সরকার : আসিফ মাহমুদ

শ্রমিকদের ন্যায্য দাবি পূরণে প্রতিজ্ঞাবদ্ধ সরকার : আসিফ মাহমুদ

অন্তর্বর্তীকালীন সরকার শ্রমিকদের ন্যায্য দাবি পূরণে প্রতিজ্ঞাবদ্ধ বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।রোববার সচিবালয়ে আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাতের সময় তিনি এ কথা জানান।শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা বলেন, শ্রম-সংশ্লিষ্ট বিদ্যমান আইনের প্রয়োজনীয় সংস্কার করা হবে। আমাদের আইনের প্রয়োগের বাস্তবায়নে বেশি কাজ করতে হবে। কর্মের সুপরিবেশ সৃষ্টি নিশ্চিত করতে চাই। নতুন সরকার শ্রমিকদের জীবনমান উন্নয়নে কাজ করবে, শ্রমিকদের সব ন্যায্য দাবি আদায়ে সরকার প্রতিজ্ঞাবদ্ধ।

তিনি বলেন, রানা প্লাজা ট্রাজেডিতে হতাহতরা সঠিকভাবে ক্ষতিপূরণ পায়নি বলে অভিযোগ করেছেন। এটি আমলে নিয়ে আমরা একটি কমিটি গঠন করেছি। আমরা হতাহতদের পুনর্বাসন নিয়েও কাজ করার চিন্তা করছি।

এ সময় আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) কান্ট্রি ডিরেক্টর তমো পৌটিইনেন বলেন, আন্তর্জাতিক শ্রম সংস্থা বাংলাদেশ শ্রমিক, সরকার ও মালিকপক্ষদের নিয়ে কাজ করছে। অইএলও শুধু শ্রম বিষয়ক ইস্যুতে কাজ করে না আইএলও শ্রমিকদের আইনি সহায়তা এবং প্রাতিষ্ঠানিক মান উন্নয়নেও কাজ করছে।এদিন শ্রমিকদের সামাজিক সুরক্ষা, কর্মসংস্থান সৃষ্টি, প্রশিক্ষণ, সময়োপযোগী শ্রম আইন প্রণয়ন, বিদ্যমান শ্রম আইনের সংস্কার, শিশু শ্রম রহিতকরণ, কর্মের সুপরিবেশ সৃষ্টিসহ শ্রম-সংশ্লিষ্ট নানা বিষয়ে আলোচনা হয়।

সর্বশেষ
জনপ্রিয়