ঢাকা, রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৩ ১৪৩১

ব্যবসায় নামছেন অভিনেত্রী চমক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮:১৮, ৩০ মে ২০২৪  

ব্যবসায় নামছেন অভিনেত্রী চমক

ব্যবসায় নামছেন অভিনেত্রী চমক

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। অভিনয়গুণে ইতিমধ্যেই দর্শকদের মন জয় করে নিয়েছেন তিনি। উপহার দিয়েছেন ‘হায়দার’, ‘হাউস নম্বর-৯৬’, ‘মহানগর’, ‘সাদা প্রাইভেট’, ‘অসামপ্ত’, ’ভাইরাল হ্যাজব্যান্ড’র মতো অসংখ্য কাজ। বর্তমানে এই অভিনেত্রী ব্যস্ত আছেন আসন্ন ঈদের কাজ নিয়ে।

এর বাইরে চমককে এবার পাওয়া যাবে নতুন পরিচয়ে। অভিনেত্রী পরিচয় ছাপিয়ে নামছেন ব্যবসায়। ‘৯০ ডিগ্রি ওয়েস্ট’ নামে জুস বার ও ট্রি হাউস দিয়েছেন তিনি। যেখানে জুসসহ অনেক কিছুই থাকছে। থাকবে গাছও। আগামী ৩ জুন বনানী ও উত্তরা আউটলেট দুটি চালু হচ্ছে বলে জানিয়েছেন এই অভিনেত্রী।

এ প্রসঙ্গে চমক বলেন, ‘আমাদের দৈনন্দিন জীবনে প্রতিনিয়তই দুর্বিষহ যানজট, শব্দদূষণ, বায়ুদূষণসহ হাজারো দুর্ভোগ। এসব সঙ্গে নিয়েই প্রতিদিন বিভিন্ন জায়গায় ছুটতে হচ্ছে। এসবের ভিড়ে রাজধানীতে প্রকৃতির কাছাকাছি থাকার সুযোগ হয় না। শহরে বসবাসের জন্য যে পরিমাণ গাছ থাকা দরকার তা আমাদের নেই। প্রতিদিন আমরা অনেক জাঙ্ক ফুড খাই। এসবের মধ্যে ফ্রেশ খাবার সেভাবে পাওয়াই যায় না।’

তিনি আরও বলেন, ‘থাইল্যান্ডের রাস্তায় দেখতে পাই অনেক ফল কেটে রেখে দেওয়া হয়। চাইলেই ফ্রেশ জুস খাওয়া যায়। তেমন ব্যবস্থা আমিও রাখছি। যে কেউ চাইলে পছন্দ অনুযায়ী ফ্রেশ ফল দিয়ে তৈরি ফ্রেশ জুস খেতে পারবেন। এ ছাড়া অন্যসব খাবার তো থাকছেই। ব্যস্ততার মধ্যে রিফ্রেশ হওয়ার চাহিদা মেটানোর জন্য এ উদ্যোগ।’‘৯০ ডিগ্রি ওয়েস্ট’-এ গাছ রাখার প্রসঙ্গে চমক বলেন, ‘আমার বাবা বন বিভাগের একজন কর্মকর্তা। ছোটবেলা থেকে বাবাকে প্রচুর গাছ লাগাতে দেখছি। আগে থেকেই এবং পারিবারিকভাবেই আমাদের গাছ লাগানোর একটা ঝোঁক আছে। আমাদের প্রজন্ম অনেক বেশি ব্যস্ত। সেখানে এ পরিবেশের ওপর আমাদের খেয়াল রাখা কিংবা অন্যদের আগ্রহী করতে এ ব্যবস্থা। খেতে এসে কেউ যদি গাছ নিতে আগ্রহী হন- সে ভাবনা থেকেই এটা রাখা। এভাবে যদি প্রতিদিন একটু একটু করে গাছ বাড়ানো এবং গাছ লাগাতে আগ্রহী করা যায় তাহলে আমাদের শহরটা আরও একটু সুন্দর হবে। সে ভাবনা থেকেই এমন চিন্তা। একেবারে সুলভ মূল্যে গাছ নেওয়া যাবে। এখানে ব্যবসার কোনো চিন্তাই করিনি।

সর্বশেষ
জনপ্রিয়