ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

প্রসাধনী ছাড়াও ৫ কৌশলে হয়ে উঠতে পারেন নজরকাড়া

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৪২, ৪ আগস্ট ২০২৪  

প্রসাধনী ছাড়াও ৫ কৌশলে হয়ে উঠতে পারেন নজরকাড়া

প্রসাধনী ছাড়াও ৫ কৌশলে হয়ে উঠতে পারেন নজরকাড়া

বিয়েবাড়ির নিমন্ত্রণ হোক কিংবা অফিসের পার্টি, ভিড়ের মধ্যে সবার নজর কাড়তে একটু মেকআপ ছাড়া চলে না। ম‍েকআপ করতে যারা পছন্দ করেন, তাদের অবশ‍্য আলাদা করে উৎসব-অনুষ্ঠানের দরকার পড়ে না। সব সময়ই নিজেদের সাজিয়ে-গুছিয়ে রাখেন। কিন্তু মেকআপ-এর বিষয়ে যারা একেবারে অপটু, তারা বেশ সমস‍্যায় পড়েন।

তবে সুন্দর দেখানোর জন‍্য মেকআপ করা বাধ‍্যতামূলক নয়। মেকআপ না করে, শুধুমাত্র কয়েকটি কৌশলেই সবার মধ‍্যমণি হয়ে ওঠা সম্ভব। 

পুষ্টিকর খাবার খাওয়া

প্রসাধনী ত্বকে বাহ‍্যিক জেল্লা এনে দেবে। কিন্তু পুষ্টিকর খাবার খেলে ভিতর থেকে জেল্লাদার হবে ত্বক। বিভিন্ন প্রকার ভিটামিন, ফাইবার, অ‍্যান্টি-অক্সিড‍্যান্ট সমৃদ্ধ খাবার থেকে ত্বক পুষ্টি পায়।

পর্যাপ্ত পানি খান

শরীর পানির পরিমাণ যত বেশি হবে, ত্বক তত সতেজ এবং ঝকঝকে হয়ে উঠবে। শরীরে জমে থাকা টক্সিনও বাইরে বেরিয়ে যাবে। জল বেশি খেলে ব্রণ, ফুসকুড়ি কম হবে। ত্বক হয়ে উঠবে দাগছোপহীন।

ইতিবাচক চিন্তা

মনের মধ‍্যে একরাশ চিন্তা পুষে রাখলে, ত্বকে তার প্রভাব পড়ে। ত্বক অকালে বুড়িয়ে যেতে শুরু করে। বয়সের ছাপ পড়ে যায় ত্বকে। তাই সব সময় ইতিবাচক চিন্তা করা জরুরি।

প্রাণ খুলে হাসুন

মন থেকে খুশি থাকলে কোনো প্রসাধনীর দরকার পড়ে না। চেষ্টা করুন মনের যত্ন নেয়ার। মন যত ভালো থাকবে, ত্বকও তত সুন্দর হয়ে উঠবে।

সর্বশেষ
জনপ্রিয়