ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

পারভীন ববি রূপে আসছেন তৃপ্তি!

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৩, ৯ আগস্ট ২০২৪  

পারভীন ববি রূপে আসছেন তৃপ্তি!

পারভীন ববি রূপে আসছেন তৃপ্তি!

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী পারভীন ববি। সত্তর ও আশির দশকে রূপ ও অভিনয় গুণে দর্শক মাতিয়েছেন। মাত্র ৫৫ বছর বয়সে মারা যান এই অভিনেত্রী। এবার নির্মিত হতে যাচ্ছে এ অভিনেত্রীর বায়োপিক। তাতে পারভীন ববি চরিত্রে অভিনয় করবেন ‘অ্যানিমেল’খ্যাত অভিনেত্রী তৃপ্তি দিমরি।

একটি সূত্র ফিল্মফেয়ার ডটকমকে জানান, পারভীন ববির চরিত্র রূপায়ন করবেন অভিনেত্রী তৃপ্তি দিমরি। তবে বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি। নির্মাতা অন্য অভিনেত্রীদেরকে নিয়েও ভাবছেন। কিন্তু এ চরিত্রের জন্য পছন্দের শীর্ষে রয়েছেন তৃপ্তি।

পারভীন ববিকে নিয়ে একটি বই রচনা করেছেন কারিশমা উপাধ্যায়। বইটির নাম ‘পারভীন ববি: আ লাইফ’। এ বই অবলম্বনে সিনেমাটি নির্মিত হবে বলেও এ প্রতিবেদনে জানানো হয়েছে।

পারভীন ববির বায়োপিক কে নির্মাণ করছেন, এ তথ্য যেমন জানানো হয়নি, তেমনি এ বিষয়ে এখনো মুখ খুলেননি তৃপ্তি।

১৯৭২ সালে মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করেন পারভীন ববি। তখনই সুযোগ পান অভিনয়ের। এর পরের বছর মুক্তি পায় তার প্রথম চলচ্চিত্র ‘চরিত্র’। অর্থাৎ ১৯৭৩ সালে এ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক ঘটে তার। অভিনয় ক্যারিয়ারে ‘মজবুর’, ‘দিওয়ার’, ‘সুহাগ’, ‘অমর আকবর অ্যান্টনি’, ‘কালা পাথর’, ‘শান’-এর মতো সিনেমা উপহার দিয়েছেন তিনি।  

পারভীন ববিই প্রথম বলিউড তারকা, যে টাইম ম্যাগাজিনের প্রচ্ছদে মডেল হন। ১৯৭৬ সালের ১৯ জুলাই সাময়িকীটির ইউরোপীয় সংস্করণের প্রচ্ছদে দেখা যায় তাকে।

অভিনেতা ড্যানি, কবির বেদি এমনকি অমিতাভ বচ্চনের সঙ্গে তার প্রেমের খবর চাউর হয়েছিল। পরিচালক মহেশ ভাটের সঙ্গে শেষমেশ প্রণয়ে জড়ান। মহেশ ভাট সেটা বরাবরই স্বীকার করেছেন। যদিও মহেশ সেসময় বিবাহিত, তবু নিঃসঙ্গ পারভীনের প্রেমে পড়েছিলেন তিনি।

নিঃসঙ্গ পারভীন ববির সঙ্গী ছিল মানসিক ব্যাধি আর ডায়াবেটিস। ২০০৫ সালের ২০ জানুয়ারি তার মরদেহ উদ্ধার করা হয়। মৃত্যুর তিন দিন পর পচন ধরা নিথর দেহটা উদ্ধার করা হয়েছিল।

সর্বশেষ
জনপ্রিয়