ঢাকা, রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৩ ১৪৩১

নাটকীয় ম্যাচে গোল বাতিল, মরক্কোর কাছে আর্জেন্টিনার হার!

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:০৭, ২৫ জুলাই ২০২৪  

নাটকীয় ম্যাচে গোল বাতিল, মরক্কোর কাছে আর্জেন্টিনার হার!

নাটকীয় ম্যাচে গোল বাতিল, মরক্কোর কাছে আর্জেন্টিনার হার!

চরম নাটকীয়তায় ঠাসা আর্জেন্টিনা মরোক্কোর ম্যাচ ২-২ গোলে ড্র হলেও ম্যাচ শেষ ওয়ার দেড় ঘণ্টা পর বাতিল হয় আর্জেন্টিনার গোল। ফলে ম্যাচে জয় পায় মরক্কো। ম্যাচের শেষ মুহূর্তে দর্শক মাঠে ঢুকে পড়ায় ম্যাচ বন্ধ হয়ে যায়, তখনো বাকি ছিল ৩০ সেকেন্ডের খেলা। 

ম্যাচের শেষ মিনিটে ক্রিশ্চিয়ান মেদিনার গোল থেকে ২-২ এ সমতায় ফেরে আর্জেন্টিনা। কিন্তু ম্যাচ বন্ধ হওয়ার দেড়ঘণ্টা পর জানা যায়, অফসাইডে বাতিল হয়ে গেছে সেই গোল। আর এর পরিবর্তে খেলা হবে আরো অতিরিক্ত ৩ মিনিট। দুই দলই স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় আরেকবার মাঠে নামে ৩ মিনিটের খেলা শেষ করতে। কিন্তু অতিরিক্ত সময়ে আর্জেন্টিনা আর গোলের দেখা পায়নি। ফলে ম্যাচে ২-১ গোলে জয় পায় মরক্কো।

ফ্রান্সের মাঠে শুরু থেকেই চাপের মাঝে ছিল আলবিসেলেস্তেরা। কদিন আগেই কোপা আমেরিকার শিরোপা উদযাপন করতে গিয়ে ফ্রান্স এবং কিলিয়ান এমবাপেকে নিয়ে বর্ণবাদী মন্তব্য করেছিলেন আর্জেন্টিনার মিডফিল্ডার এনজো ফার্নান্দেজ। তারই রেশ পড়ে খেলার মাঠে। আর্জেন্টিনার পায়ে বল গেলেই দুয়ো উঠেছে গ্যালারিতে। 

এদিন মাঠের খেলায় একেবারে অপরিচিত আর্জেন্টিনাকে দেখা গেছে। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে আর দ্বিতীয়ার্ধের শুরুতে সোফিয়ানে রাহিমির গোলে ২-০ তে লিড নেয় মরক্কো। দ্বিতীয়ার্ধে অবশ্য ম্যাচে ফেরে আর্জেন্টিনা। ৬৮ মিনিটে গুইলিয়ানো সিমিওনের গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা।

আশরাফ হাকিমি এদিন মাঠে ছিলেন উজ্জ্বল। প্রথমার্ধে স্পষ্টতই ভুগিয়েছেন আর্জেন্টিনাকে। প্রথম গোলেও ছিল তার অবদান। ডানপ্রান্ত থেকে আক্রমণ করে বিলাল আল খানোসের পা হয়ে বল যায় রাহিমির পায়ে। দুর্দান্ত এক গোলে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে মরক্কোকে লিড এনে দেন রাহিমি। দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে এসে তারই পেনাল্টি থেকে লিড দ্বিগুণ করে অ্যাটলাস লায়ন্স।

মরক্কোকে পেনাল্টি উপহার দিয়েছিলেন আর্জেন্টাইন রাইটব্যাক হুলিও সোলার। অবশ্য ৬৮ মিনিটে তার অ্যাসিস্ট থেকেই গোল করেন সিমিওনে।ম্যাচে শেষ মুহূর্তে আর্জেন্টিনাকে আরো এগিয়ে দেন ক্রিশ্চিয়ান মেদিনা। কিন্তু এরপরেই মাঠে প্রবেশ করেন মরক্কোর ভক্তরা। আর্জেন্টিনার ভক্তদের ওপর হন চড়াও। আর তখনই ম্যাচটি বন্ধ করা হয়। ওই সময়ে ভাবা হচ্ছিলো ম্যাচ শেষ করা হয়েছে। কিন্তু, শেষ পর্যন্ত নাটকীয়ভাবে আর্জেন্টিনার গোল বাতিল করা হয়। ফলে জয় প্রথম ম্যাচেই জয় পায় আফ্রিকার মুসলিম দেশটি। 

সর্বশেষ
জনপ্রিয়