ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

ড. ইউনূসের দ্বিপক্ষীয় সফর নিয়ে যা জানা গেলো

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪২, ১২ আগস্ট ২০২৪  

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এই মুহূর্তে কোনো দেশে দ্বিপক্ষীয় সফরে যাবেন না। আগামী অক্টোবর পর্যন্ত তার দ্বিপক্ষীয় সফর না হওয়ার সম্ভাবনাই বেশি।রোববার (১১ আগস্ট) পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেন এ তথ্য জানিয়েছেন। তিনি বলেছেন, অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এই মুহূর্তে কোনো দ্বিপক্ষীয় সফর এই মুহূর্তে পরিকল্পনার মধ্যে নেই। বহুপক্ষীয় যেগুলো হবে ও যেখানে যাওয়া প্রয়োজন হবে সেখানে যাবেন।

মো. তৌহিদ হোসেন বলেন, অন্তত পরবর্তী মাস পর্যন্ত হবে না। সেপ্টেম্বরে তো অবশ্যই না, অক্টোবর নিয়েও আমার সন্দেহ রয়েছে। দ্বিপক্ষীয় সফর তো হবে দেশ স্থিতিশীল অবস্থায় এলে।এরপর ভারতের সেভেন সিস্টারস নিয়ে ড. ইউনূসের সাম্প্রতিক এক বক্তব্যের ব্যাখ্যাও দেন পররাষ্ট্র উপদেষ্টা।

তিনি বলেন, এটির ব্যাখ্যার তেমন কিছু নেই। আসলে প্রধান উপদেষ্টা বলতে চেয়েছেন, আমাদের এখানে যদি অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হয় তাহলে সেটির স্পিলওভার প্রভাব পড়বে আশপাশে। পৃথিবীর যে কোনো জায়গায় এটি সত্য এবং আমাদের এখানে আরো সত্য।

তৌহিদ হোসেন বলেন, সেভেন সিস্টারসের সঙ্গে বাংলাদেশের যোগাযোগ অনেক বেশি। ভারতও এটি বোঝে, সেভেন সিস্টারসের উন্নয়নের জন্য বাংলাদেশের সঙ্গে ভালো সম্পর্ক রাখা প্রয়োজন তাদের।

সর্বশেষ
জনপ্রিয়