ঢাকা, রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৩ ১৪৩১

কোটা আন্দোলনে বিএনপি ও জামায়াত জড়িত : ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:০৯, ১৬ জুলাই ২০২৪  

কোটা আন্দোলনে বিএনপি ও জামায়াত জড়িত : ওবায়দুল কাদের

কোটা আন্দোলনে বিএনপি ও জামায়াত জড়িত : ওবায়দুল কাদের

কোটা সংস্কার আন্দোলনের নামে সরকারবিরোধী আন্দোলন করা হচ্ছে। এর সঙ্গে বিএনপি ও জামায়াত জড়িত রয়েছে। আওয়ামী লীগের এমন আশঙ্কা স্পষ্ট হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল সোমবার (১৫ জুলাই) দুপুরে ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ডাকা এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, গতকাল রাতে আন্দোলনের নামে শিক্ষার্থীদের অনেকের রাজনৈতিক বক্তব্য ও কুৎসিত স্লোগান শুনেছি। এতদিন আমরা যে আশঙ্কা করেছিলাম, কোটা সংস্কার আন্দোলনের নামে তারা আসলে সরকারবিরোধী আন্দোলন করতে যাচ্ছে। তিনি বলেন, এর সঙ্গে বিএনপি-জামায়াতসহ সরকারবিরোধী বিভিন্ন দলের অংশগ্রহণ আছে, সমর্থন তারা প্রকাশ্যেই করছে। আমাদের আশঙ্কা গত রাতে আরও স্পষ্ট।

কোটা আন্দোলন প্রসঙ্গে কাদের বলেন, কোটা সংস্কারের চলমান আন্দোলন নিয়ে আমাদের অবস্থান জানিয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একই মতামত ব্যক্ত করেছেন। তিনি বলেন, যে বিষয়টি উচ্চ আদালতে বিচারাধীন সেটি আদালত কর্তৃক নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সরকারের কিছু করার নেই। বিচারাধীন বিষয়ে মতামত দেওয়া আদালত অবমাননার শামিল। আমরা বারবার স্মরণ করিয়ে দিয়েছি।

সর্বশেষ
জনপ্রিয়