ঢাকা, রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৩ ১৪৩১

আইপিএল ফাইনালে ৩ রেকর্ড

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৬, ২৭ মে ২০২৪  

আইপিএল ফাইনালে ৩ রেকর্ড

আইপিএল ফাইনালে ৩ রেকর্ড

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-২০ ক্রিকেটের সবচেয়ে জাঁকজমকপূর্ণ টুর্নামেন্ট আইপিএল। দীর্ঘ দুই মাসের লম্বা ক্রিকেট যুদ্ধ শেষ হয়েছে একপেশে ফাইনাল দিয়ে। এবারের আইপিএলে ব্যাট হাতে যারা একের পর এক ইতিহাস গড়েছে সেই সানরাইজার্স হায়দরাবাদ টুর্নামেন্টের শেষ ম্যাচে উপহার দিয়েছে চরম হতাশা।আইপিএলের এবারের আসরে ব্যাট হাতে একের পর এক রেকর্ড গড়া হায়দরাবাদ ফাইনালে গড়েছে লজ্জার তিন রেকর্ড। একনজরে দেখে নিন সেসব:

আইপিএল ফাইনালে সর্বনিম্ন রান: চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে ফাইনালে ব্যাট করতে নেমে মাত্র ১১৩ রান করে প্যাট কামিন্সের দল। আইপিএলের ১৭ ফাইনালে এটিই যেকোনো দলের সর্বনিম্ন স্কোর। ২০১৩ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের ১৪৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১২৫ রানে আউট হয়েছিল চেন্নাই সুপার কিংস।

ফাইনালে আগে ব্যাট করে সর্বনিম্ন স্কোর: ফাইনালে আগে ব্যাট করে সর্বনিম্ন স্কোর করেছিল রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। ২০১৭ সালের ফাইনালে আগে ব্যাট করে ক্রুনাল পান্ডিয়ার ৩৮ বলে ৪৭ রানের সুবাদে মাত্র ১২৯ রান করতে পেরেছিল মুম্বাই। যদিও সেই ম্যাচটা পরে তারা জিতে নেয়। 

রাইজিং পুনে সুপারজায়ান্টস ১৭ সালের সেই ফাইনালে পরে ব্যাট করে স্কোরবোর্ডে জমা করেছিল ১২৮। আজকের ফাইনালের আগে এই দুটি ছিল আইপিএল ফাইনালের ২য় ও ৩য় সর্বনিম্ন স্কোর। হায়দরাবাদ ১১৩ রানে অলআউট হয়ে মুম্বাই আর পুনে দুই দলকেই যেন লজ্জা থেকে মুক্তি দিল। 

সবচেয়ে বেশি বল হাতে রেখে জয়: হায়দরাবাদের দেওয়া ১১৩ রানের লক্ষ্য টপকে যেতে কলকাতা খেলেছে ১০.৩ ওভার। আইপিএলের ফাইনালে সবচেয়ে বেশি বল হাতে রেখে জেতার নতুন রেকর্ড এটি। মোট ৫৭ বল হাতে রেখে নিজেদের শিরোপা নিশ্চিত করেছে কেকেআর। 

এর আগে গুজরাট টাইটান্স ২০২২ সালের আইপিএল ফাইনালে ১১ বল হাতে রেখে শিরোপা নিশ্চিত করেছিল। তাদের সেই রেকর্ড ভাঙল কলকাতা। 

সর্বশেষ
জনপ্রিয়