ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

প্যারিসে মরক্কোর ইতিহাস

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:০৩, ৯ আগস্ট ২০২৪  

প্যারিসে মরক্কোর ইতিহাস

প্যারিসে মরক্কোর ইতিহাস

সোনা জয়ের স্বপ্ন ভেঙে গেছে আগেই। তবে ব্রোঞ্জ জয়ের সুযোগ ছিল। আর সেই সুযোগেই প্যারিস অলিম্পিকে ইতিহাস গড়েছে মরক্কো। বৃহস্পতিবার অলিম্পিক ইতিহাসে প্রথমবারের মতো ফুটবলে কোনো পদক জিতেছে আফ্রিকার দেশটি।

চলমান অলিম্পিকে ব্রোঞ্জ জয়ের পথে মিশরকে ৬-০ গোলে বিধ্বস্ত করেছে মরক্কো। প্রতিপক্ষকে উড়িয়ে দিতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন সুফিয়ান। পুরো অলিম্পিকে মরক্কোর হয়ে এই কাজটাই তিনি করে আসছেন। সব মিলিয়ে ৮ গোলে প্যারিস অলিম্পিকের সর্বোচ্চ গোলদাতা মিশরের বিপক্ষেও জোড়া গোল করেছেন।

সুফিয়ানের জোড়া গোলের সঙ্গে একটি করে গোল করেছেন আবদে এজ্জালজৌলি, বিলাল এল খান্নুউস, আকরাম নাকাচ ও দলের অধিনায়ক হাকিমি। ম্যাচের শুরু থেকেই মোহাম্মদ সালাহর দেশের জুনিয়রদের উপর ছড়ি ঘুড়াতে থাকেন হাকিমি-সুফিয়ানরা। 

ম্যাচের ২৩তম মিনিটে গোল উৎসব শুরু করেন এজ্জালজৌলি। লেফট উইঙ্গারের গোলের রেশ শেষ হতে না হতেই ব্যবধান দ্বিগুণ করেন স্ট্রাইকার সুফিয়ান।
 
প্রথমার্ধ শেষে ২-০ গোলে বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধে ম্যাচের বিপরীতে উল্টো আরো ৪ গোল হজম করে মিশর। 

খান্নুউসের ৫১তম মিনিটের বিপরীতে ৬৪ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোল করেন সুফিয়ান। ৭৩তম মিনিটে ব্যবধান ৫-০ করেন নাকাচ। আর ম্যাচ শেষ হওয়ার ৩ মিনিট আগে মিশরের জালে শেষ পেরেক দেন হাকিমি।

সর্বশেষ
জনপ্রিয়